Friday , November 22 2019

আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষার প্রস্তুতি কিভাবে নিবেন?

2490-Header-Final Preparation

বার কাউন্সিল পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতি
সহজ ভাষায় আইন শিক্ষা
[ফ্রী ভার্সন]
প্রিমিয়াম ভার্সন ব্যবহার করতে চাইলে 01729820646, 01703924452, 01688107393 এই নাম্বারগুলোতে কল দিয়ে নিবন্ধন করে নিন।

2493-চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার উপায়

চূড়ান্ত প্রস্তুতি কিভাবে নিবেন?
বিঃ দ্রঃ চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার উপায় জানতে নিচের ড্রপ ডাউন বাটনে ক্লিক করুন। এই নির্দেশনার বাইরে মনগড়া পড়াশোনা করলে আপনি ক্ষতিগ্রস্ত হতে পারেন। আমাদের উপর আস্থা রেখে অন্তত ১৫ দিন ৪-৫ ঘন্টা করে অনলাইনে সময় দিন। এরপর, আমাদের কিছু বলতে হবে না। আপনি নিজেই বুঝে যাবেন, আপনি সঠিক পথে যাচ্ছেন কিনা?

চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার উপায়

চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার উপায়

চূড়ান্ত নির্দেশনাঃ আস্সালামুআলাইকুম, যেহেতেু সামনে বার কাউন্সিল পরীক্ষা সেহেতু, আশা করতেই পারি আপনারা খুব ভাল প্রস্তুতি নিচ্ছেন। এতদিন আমরা এই পোর্টালের মাধ্যমে মূল আইনের পাশাপাশি বিষয়ভিত্তিক একনজরে প্রশ্ন উত্তর, এম.সি.কিউ অনুশীলন, সম্ভাব্য এম.সি.কিউ, মডেল টেষ্ট এবং ফ্লাশ মডেল টেষ্ট দিয়েছি। কেউ কেউ কম-বেশী পড়েছেন। যেভাবেই পড়ুন না কেন, চূড়ান্ত প্রস্তুতি নিতে ভুল করলে ফলাফল কি হতে পারে তা সবারই জানার কথা। যেহেতু, পরীক্ষার সম্ভাব্য তারিখ সবারই কম-বেশী জানা তাই আমাদের হাতে সময় একদম কম। এই অল্প সময়ের মধ্যে কিভাবে নিজেকে প্রস্তুত করা যায় তা নিয়েই আজকের আয়োজন। এতদিন আমরা মূল আইনের পাশাপাশি এম.সি.কিউ অনুশীলন করেছি। এখন ৬টি পদ্ধতি অবলম্বন করে এম.সি.কিউ ধরে ধরে মূল আইনের ধারাগুলো ক্লিয়ার করে নিব। এই চূড়ান্ত প্রস্তুতি নিতে নিচের ৬টি উপায় অবলম্বন করবঃ

১। ৭টি মূল আইন হাতের কাছেই রাখুনঃ পরীক্ষার সময় যেহেতু কম, তাই মূল আইনের ধারা যেমনঃ ১ থেকে ১০, ১১ থেকে ৫০, ৫১ থেকে ১০০ এভাবে পড়ার কোন মানেই হয় না। এভাবে যদি ধারার পর ধারা পড়তে যান তাহলে ধরে নিন আপনি নিজেকে সমুদ্রে ফেলে দিলেন, কোন কূল কিনারা পাবেন না। আবার, আমরা আপনাকে বলছি মূল আইন হাতের কাছে রাখার জন্য। এর কারণ হচ্ছে, আপনি যখন আমাদের অনলাইনে পড়াশোনা করবেন তখন এম.সি.কিউ এর সাথে সংশ্লিষ্ট ধারা ও আইনগত ব্যাখ্যা পাবেন। যখন আইনগত ব্যাখ্যার মাধ্যমে ক্লিয়ার ধারণা পাবেন না তখন, মূল আইনের ধারা দেখে সাথে সাথে সংশোধন করে নিবেন অর্থ্যাৎ সমগ্র আইনেই আপনাকে বিচরণ করতে হবে। এভাবে, প্রস্ততি নিতে থাকলে একসময় আপনার মধ্যে মূল আইনের ধারাগুলোর ইন্টার লিঙ্কিং তৈরী হবে অর্থ্যাৎ, কোন ধারার সাথে কোন ধারা যাবে, কোন আদেশের সাথে কোন ধারা যাবে এটা স্পষ্ট বুঝতে পারবেন।

২। ৫০টি চূড়ান্ত মডেল টেষ্টঃ মূল আইনগুলো হাতের কাছে নেওয়ার পর প্রথমেই মডেল টেষ্টগুলো দেওয়া শুরু করুন। আপনার নিকট মনে হতেই পারে ৫০টি মডেল টেষ্ট মানে ৫,০০০ এম.সি.কিউ। আসলে বিষয়টি তা নয়। এখানে, সম্ভাব্য ৪,০০০+ ইউনিক এম.সি.কিউ দিয়ে বিভিন্নভাবে ঘুরিয়ে ৫০টি মডেল টেষ্ট তৈরী করা হয়েছে। এর মূল উদ্দেশ্য হচ্ছে, এম.সি.কিউ যে ভাবেই আসুক না কেন আপনি যেন সঠিক উত্তরটি দিতে পারেন। ১টি মডেল টেষ্ট দেওয়ার পর ২য় বার ঐ একই মডেল টেষ্টে ক্লিক করা থেকে বিরত থাকুন কারণ, পূর্বের প্রশ্নগুলো ঐ মডেল টেষ্টে আর পাওয়া যাবে না। সেখানে নতুন প্রশ্ন সংযোজিত হবে এবং পরবর্তী মডেল টেষ্টগুলোতে আপনার ভুল করা প্রশ্নগুলো অটোমেটিক যুক্ত হবে। চূড়ান্ত মডেল টেষ্টের মধ্যে যে প্রশ্নগুলো ভুল করবেন সেগুলো অবশ্যই খাতায় লিখবেন বা স্ক্রীনশট দিয়ে সংরক্ষন করবেন এবং পরবর্তী মডেল টেষ্টে যাওয়ার পূর্বে অবশ্যই মূল আইনের ধারা ও আইনগত ব্যাখ্যা দেখে নিজেকে সংশোধন করে নিবেন। এছাড়াও, আরো কিছু নির্দেশনা রয়েছে যা ১টি মডেল টেষ্ট দেওয়ার পরেই আপনি স্কীনে দেখতে পাবেন।

৩। চূড়ান্ত ফ্লাশ মডেল টেষ্টঃ এটি খুবই মজার একটি মডেল টেষ্ট। এই মডেল টেষ্টে আপনাকে ২৫ মিনিটের মধ্যে ১০০টি প্রশ্নের উত্তর দিতে হবে অর্থ্যাৎ, এটি আপনাকে পরীক্ষার হলে খুব দ্রুত উত্তর দিতে সহায়তা করবে। এই মডেল টেষ্টে যখন আপনি প্রবেশ করবেন তখন, আমাদের তৈরী করা কৃত্তিম বুদ্ধিমত্তা সম্পন্ন সফ্টওয়্যার আপনার স্টাডির উপর অ্যানালাইসিস করে মডেল টেষ্ট তৈরী করে দিবে। আপনি যতবার ফ্লাশ মডেল টেষ্ট দিতে চান, ততবার সফ্টওয়্যার নিজে থেকে (৪০০০+ এম.সি.কিউ থেকে) ১০০টি প্রশ্ন বাছাই করে নিজে থেকে মডিফাই করে ফ্লাশ মডেল টেষ্ট তৈরী করে দিবে। সফ্টওয়্যার আপনাকে এমনভাবে কনফিউজ করবে, দেখবেন আপনি জানা প্রশ্নের উত্তর ভুল করছেন, যা আমরা পরীক্ষার হলে গিয়ে করে থাকি। অর্থ্যাৎ, এই মডেল টেষ্ট দেওয়ার মাধ্যমে আপনি পরীক্ষার হলে নির্ভুল উত্তর দিতে সক্ষম হবেন। এছাড়াও, আরো কিছু নির্দেশনা রয়েছে যা একবার ফ্লাশ মডেল টেষ্ট দেওয়ার পরেই আপনি স্কীনে দেখতে পাবেন। (মনে রাখবেন, আপনার আই.ডি থেকে অন্য কাউকে মডেল টেষ্ট বা কোন ধরণের অনুশীলন করতে দিবেন না। কারণ, সফ্টওয়্যার আপনার আই.ডি-র কুকিজ অ্যানালাইসিস করে মডেল টেষ্ট তৈরী করে। অন্য কেউ আপনার আই.ডি দিয়ে কোন ধরণের স্টাডি করলে আপনার স্টাডির উপর সফ্টওয়্যার সঠিক অ্যানালাইসিস করতে পারবে না। ফলশ্রুতিতে, আপনি নিজেই ক্ষতিগ্রস্ত হবেন।)

৪। আনলিমিটেড অনুশীলনঃ আপনাকে যদি ২০০টি এম.সি.কিউ এর হ্যান্ডনোট হাতে ধরিয়ে দেওয়া হয় তাহলে, সেই হ্যান্ডনোট পড়তে কত সময় লাগবে? কেউ বলবে ১ ঘন্টা, কেউ বলবে ১ দিন, কেউ বলবে ২ দিন। অবিশ্বাস্য হলেও সত্যি আমাদের সফ্টওয়্যারের মাধ্যমে সময় লাগবে মাত্র ৩০ মিনিট অর্থ্যাৎ, ১ ঘন্টা বা ১ দিন বা ২ দিনের পড়া শেষ করতে পারছেন মাত্র ৩০ মিনিটে। এই আনলিমিটেড অনুশীলনে, সফ্টওয়্যার প্রতিবার ৭টি বিষয় থেকে আপনার স্টাডির উপর অ্যানালাইসিস করে ৫০টি প্রশ্ন তৈরী করে দিবে এবং বিভিন্নভাবে কনফিউজ করার চেষ্টা করবে। আপনি উত্তর দেওয়ার সাথে সাথেই সঠিক/ভুল (ধারা উল্লেখপূর্বক আইনগত ব্যাখ্যা) উল্লেখ করে জানিয়ে দিবে। এভাবে যতক্ষন চান ততক্ষন অনুশীলন করতে পারবেন। এছাড়াও, আরো কিছু নির্দেশনা রয়েছে যা একবার অনুশীলন করার পরেই আপনি স্কীনে দেখতে পাবেন।

৫। নিজেই নিজের পরীক্ষকঃ আপনি চাচ্ছেন পরীক্ষার হলে যেভাবে OMR শীট দিয়ে পরীক্ষা নেওয়া হয়, ঠিক সেইভাবে পরীক্ষা দিতে। এখন ভাবছেন, প্রশ্ন কোথায় পাবেন? এক্ষেত্রে কোন সমস্যা নেই। প্রথমেই নিচের প্রর্দশিত “OMR DOWNLOAD” বাটন প্রেস করে OMR ফরম ডাউনলোড করে প্রিন্ট করুন (Apps বা মোবাইলের মাধ্যমে ডাউনলোড না করে কম্পিউটারের মাধ্যমে ডাউনলোড করে প্রিন্ট করুন)। এরপর নির্দিষ্ট “OMR মডেল টেষ্ট” বাটনে ক্লিক করলেই সফ্টওয়্যার আপনার স্টাডির উপর অ্যানালাইসিস করে মডেল টেষ্ট তৈরী করে দিবে। এবার, আপনার মোবাইল, কম্পিউটার বা ট্যাব থেকে প্রশ্ন দেখে OMR শীট পূরণ করুন এবং পরীক্ষা শেষে উত্তর মিলিয়ে নিন। আপনি যতবার “OMR মডেল টেষ্ট” দিতে চান, ততবার সফ্টওয়্যার নিজে থেকে (৪০০০+ এম.সি.কিউ থেকে) ১০০টি প্রশ্ন বাছাই করে, মডিফাই করে “OMR মডেল টেষ্ট” তৈরী করে দিবে। এছাড়াও, আরো কিছু নির্দেশনা রয়েছে যা একবার “OMR মডেল টেষ্ট” দেওয়ার পরেই আপনি স্কীনে দেখতে পাবেন।

Fullscreen Mode

OMR DOWNLOAD

৬। চূড়ান্ত ১০টি মডেল টেষ্ট ও আমাদের কিছু পরামর্শঃ এখন প্রশ্ন হচ্ছে অনলাইনের প্রস্তুতি কিভাবে শুরু করবেন? প্রথমেই ৫০টি মডেল টেষ্ট থেকে পর্যায়ক্রমে সবগুলো মডেল টেষ্ট দিয়ে শেষ করুন। এরপর ৫০ বার চূড়ান্ত ফ্লাশ মডেল দিয়ে ১০০ বার আনলিমিটেড অনুশীলন ও ৫০টি OMR মডেল টেষ্ট দিবেন। এই পদ্ধতি সম্পন্ন হলে এম.সি.কিউ পরীক্ষার পূর্ব পর্যন্ত প্রতিদিন ১০টি ফ্লাশ মডেল টেষ্ট, ২০ বার আনলিমিটেড অনুশীলন ও ১টি করে OMR মডেল টেষ্ট দিবেন, প্রয়োজনে 01688107393 (অ্যাডভোকেট আলমনসুর) এই নাম্বারে যোগাযোগ করবেন যে কোন সহযোগীতার জন্য। (আরেকটি কথা, আপনি একসাথে সকল এম.সি.কিউ এর ব্যাখ্যা পাবেন না, এটি নির্ভর করবে আপনার স্টাডির উপর। আপনি যত বেশী স্টাডি করবেন ততবেশী আইনগত ব্যাখ্যা পাবেন। এটি করা হয়েছে আপনাকে প্রেসার না দিয়ে সহজ উপায়ে প্রস্তুতি গ্রহণের জন্য।) বার কাউন্সিল পরীক্ষার ৭২ ঘন্টা পূর্বে আইনগত ব্যাখ্যাসহ বাচাইকৃত ১০টি চূড়ান্ত মডেল টেষ্ট দেওয়া হবে। এই ১০টি চূড়ান্ত মডেল টেষ্ট সঠিকভাবে অনুশীলন করলে পাশের সম্ভাবনা শতভাগ ইনশাল্লাহ্। মডেল টেষ্টগুলো যখন অনলাইনে প্রকাশ করা হবে ঠিক তখনই মোবাইল ম্যাসেজ এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। সর্বশেষ আমাদের যে পরামর্শটি থাকবে, বিভিন্ন জায়গায় ঘুরে সময় ও অর্থ ব্যয় না করে নিজের পড়ার টেবিলকে নিজেই নিজের কোচিং তৈরী করুন। কারণ, পরীক্ষা আপনাকেই দিতে হবে। আমাদের অনলাইনে এখন পর্যন্ত যারা জয়েন করেছেন, তাদের জন্য শুভ কামনা রইল।

“স্পেশাল কেয়ার”

আমরা বার কাউন্সিল এম.সি.কিউ প্রস্তুতির জন্য কোন ধরণের সরাসরি কোচিং-এ বিশ্বাসী নই। তবুও যারা অতিরিক্ত দুর্বল বা যারা সাফল্য শতভাগ নিশ্চিত করতে চান তাদের জন্য সরাসরি ক্লাস, মডেল টেষ্ট ও হ্যান্ডনোটের মাধ্যমে স্পেশাল কোর্সের আয়োজন করেছি। এই কোর্স চ্যালেঞ্জ এর সাথে করানো হয়। আমরা বিশ্বাস করি, যে সেবার মাধ্যমে আপনি উপকৃত হতে নাই পারেন, সেটা কোন সেবাই না। মনে রাখবেন, একটি সঠিক সিদ্ধান্তই বদলে দিতে পারে আপনার পরিবার ও জীবনের ভবিষ্যৎ।

বিঃ দ্রঃ স্পেশাল কেয়ারের জন্য ৫০টি আসন বরাদ্দ। স্পেশাল কেয়ারে জয়েন করতে সরাসরি 01688107393 (অ্যাডভোকেট আলমনসুর) এই নাম্বারে যোগাযোগ করে রুম নাম্বার ১০৪ (নিচ তলা), ইস্টার্ন বনবীথী শপিং কমপ্লেক্স (১০ তলা মার্কেট), দক্ষীন বরশ্রী, খিলগাও, ঢাকা এই ঠিকানায় চলে আসবেন। যারা ঢাকার বাইরে থাকেন তাদের জন্য শুক্র ও শনিবারে স্পেশাল ক্লাসের ব্যবস্থা রয়েছে। 01688107393 (অ্যাডভোকেট আলমনসুর) এই নাম্বার ব্যতীত অন্য কোন নাম্বারে যোগাযোগ করলে বিস্তারিত জানতে পারবেন না।

আপনি কিভাবে লগইন করবেন?

আপনি যদি আমাদের মেম্বার হয়ে থাকেন তাহলে আমরা আপনাকে একটি Username ও Password দিয়েছি। সেই Username এবং Password দিয়ে নিচের লগইন ফরম ব্যবহার করে লগইন করুন। আর যদি ফেইসবুকের মাধ্যমে আমাদের সাথে যুক্ত হয়ে থাকেন, তাহলে লগইন ফরমের নিচে নীল রং এর “ফেইসবুক দিয়ে লগইন” বাটনটিতে ক্লিক করুন।

ফেইসবুক দিয়ে লগইন

YouTube Channel

আমাদের YouTube চ্যানেলে ভিডিও লেকচার আপলোড করা হয়। YouTube চ্যানেলে Subscribe না করলে নতুন ভিডিও লেকচারের Notifications পাবেন না। ফ্রী ভিডিও লেকচারের Notifications পেতে নিচের “Subscribe Now” বাটনে ক্লিক করুন।

Subscribe Now

Facebook Group

আপনি যদি আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন করতে চান তাহলে, নিচের নীল রং এর “Facebook Group” বাটনটিতে ক্লিক করুন।

Facebook Group

Facebook Page

আপনি যদি আমাদের ফেইসবুক পেইজে জয়েন করতে চান তাহলে, নিচের নীল রং এর “Facebook Page” বাটনটিতে ক্লিক করে লাইক বাটনে ক্লিক করুন।

Facebook Page

Apps Download

যারা মোবাইল বা ট্যাবের মাধ্যমে চূড়ান্ত প্রস্তুতি নিতে চান তারা Google Play Store এ প্রবেশ করে legalstudy24.com লিখে সার্চ দিন। সার্চ দেওয়ার পর সার্চ রেজাল্টে legalstudy24.com-official app এর নিচে Advocate Almonsur লেখা দেখতে পাবেন। এটিই হচ্ছে আমাদের অফিসিয়াল Google Apps. উক্ত এপ্সটি ডাউনলোড করে নিন। অথবা, নিচের “GET IT ON Google Play”  বাটনে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারেন।

নৈর্ব্যত্তিক পরীক্ষার প্রশ্ন ব্যাংক (ফ্রী)
নৈর্ব্যত্তিক পরীক্ষা, ২০১২ নৈর্ব্যত্তিক পরীক্ষা, ২০১৩
নৈর্ব্যত্তিক পরীক্ষা, ২০১৫ নৈর্ব্যত্তিক পরীক্ষা, ২০১৭

৫০টি চূড়ান্ত মডেল টেষ্ট
নির্দেশনাঃ নিচের প্রত্যেকটি মডেল টেষ্ট এর সকল প্রশ্নের উত্তর দেওয়া বাধ্যতামূলক। কোন একটি মডেল টেষ্ট এর ১০০টি প্রশ্নের মধ্যে কোন একটি প্রশ্নের উত্তর না দিলে পরীক্ষা সম্পন্ন হবে না। অর্থ্যাৎ, সকল প্রশ্নের উত্তর দিয়ে আপনাকে “Finish Exam” বাটন চাপতে হবে।

চূড়ান্ত মডেল টেষ্ট এর রেজাল্ট দেখুন

চূড়ান্ত মডেল টেষ্ট-০১ (ফ্রী)
চূড়ান্ত মডেল টেষ্ট-০২
চূড়ান্ত মডেল টেষ্ট-০৩ চূড়ান্ত মডেল টেষ্ট-০৪
চূড়ান্ত মডেল টেষ্ট-০৫ চূড়ান্ত মডেল টেষ্ট-০৬
চূড়ান্ত মডেল টেষ্ট-০৭ চূড়ান্ত মডেল টেষ্ট-০৮
চূড়ান্ত মডেল টেষ্ট-০৯ চূড়ান্ত মডেল টেষ্ট-১০
চূড়ান্ত মডেল টেষ্ট-১১ চূড়ান্ত মডেল টেষ্ট-১২
চূড়ান্ত মডেল টেষ্ট-১৩ চূড়ান্ত মডেল টেষ্ট-১৪
চূড়ান্ত মডেল টেষ্ট-১৫ চূড়ান্ত মডেল টেষ্ট-১৬
চূড়ান্ত মডেল টেষ্ট-১৭ চূড়ান্ত মডেল টেষ্ট-১৮
চূড়ান্ত মডেল টেষ্ট-১৯ চূড়ান্ত মডেল টেষ্ট-২০
চূড়ান্ত মডেল টেষ্ট-২১ চূড়ান্ত মডেল টেষ্ট-২২
চূড়ান্ত মডেল টেষ্ট-২৩ চূড়ান্ত মডেল টেষ্ট-২৪
চূড়ান্ত মডেল টেষ্ট-২৫ চূড়ান্ত মডেল টেষ্ট-২৬
চূড়ান্ত মডেল টেষ্ট-২৭ চূড়ান্ত মডেল টেষ্ট-২৮
চূড়ান্ত মডেল টেষ্ট-২৯ চূড়ান্ত মডেল টেষ্ট-৩০
চূড়ান্ত মডেল টেষ্ট-৩১ চূড়ান্ত মডেল টেষ্ট-৩২
চূড়ান্ত মডেল টেষ্ট-৩৩ চূড়ান্ত মডেল টেষ্ট-৩৪
চূড়ান্ত মডেল টেষ্ট-৩৫ চূড়ান্ত মডেল টেষ্ট-৩৬
চূড়ান্ত মডেল টেষ্ট-৩৭ চূড়ান্ত মডেল টেষ্ট-৩৮
চূড়ান্ত মডেল টেষ্ট-৩৯ চূড়ান্ত মডেল টেষ্ট-৪০
চূড়ান্ত মডেল টেষ্ট-৪১ চূড়ান্ত মডেল টেষ্ট-৪২
চূড়ান্ত মডেল টেষ্ট-৪৩ চূড়ান্ত মডেল টেষ্ট-৪৪
চূড়ান্ত মডেল টেষ্ট-৪৫ চূড়ান্ত মডেল টেষ্ট-৪৬
চূড়ান্ত মডেল টেষ্ট-৪৭ চূড়ান্ত মডেল টেষ্ট-৪৮
চূড়ান্ত মডেল টেষ্ট-৪৯ চূড়ান্ত মডেল টেষ্ট-৫০
সর্বশেষ চূড়ান্ত প্রস্তুতি
নোটিশঃ ১০টি চূড়ান্ত মডেল টেষ্ট বার কাউন্সিল পরীক্ষার ৭২ ঘন্টা পূর্বে প্রকাশ করা হবে।
চূড়ান্ত ফ্লাশ মডেল টেষ্ট আনলিমিটেড অনুশীলন
OMR মডেল টেষ্ট ১০টি চূড়ান্ত মডেল টেষ্ট
লিখিত ও ভাইভা পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতি
নোটিশঃ সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এম.সি.কিউ পরীক্ষার ফলাফল প্রকাশের পর লিখিত পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতি এবং লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পর ভাইভা পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতি উন্মুক্ত করা হবে।
দেওয়ানী কাঃ প্রশ্ন উত্তর দন্ডবিধির প্রশ্ন উত্তর
তামাদি আঃ প্রশ্ন উত্তর সাক্ষ্য আঃ প্রশ্ন উত্তর
সুঃ প্রঃ আইনের প্রশ্ন উত্তর বার কাউন্সিল আঃ প্রশ্ন উত্তর
ফৌজদারী কাঃ প্রশ্ন উত্তর ভাইভা পরীক্ষার প্রস্তুতি

মূল পাতায় ফিরে যান

2487-Comments Info

বিঃ দ্রঃ সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, উপরে উল্লেখিত তথ্য-উপাত্তে কোন ধরণের ভুল পরিলক্ষিত হলে বা কোন পরামর্শ থাকলে নিচের কমেন্টস বক্সে কমেন্টস করে জানান। আমরা যথাসময়ে তা সংশোধন করার চেষ্টা করব। ধন্যবাদ ...

Result Board: চূড়ান্ত মডেল টেষ্ট

maximum of 2203 points
Pos. Name Entered on Points Result
Table is loading
No data available