Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Monday , June 17 2019

Bar Council Exam Preparation (বার কাউন্সিল পরীক্ষার প্রস্তুতি)

বার কাউন্সিল পরীক্ষার প্রস্তুতি
পড়ালেখা হোক সবসময়, সম্পূর্ণ অনলাইনে
যোগাযোগঃ ০১৭০৩-৯২৪-৪৫২, ০১৬৮৮-১০৭-৩৯৩

নির্দেশনাঃ আপনি যদি আমাদের প্রিমিয়াম মেম্বার হয়ে থাকেন তাহলে নিচের লগইন ফরম ব্যবহার করে ইউজার নেইম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। যারা ফেইবুকের মাধ্যমে রেজিষ্ট্রেশন করেছেন তারা লগইন ফরমের নিচে ফেইসবুক লগইন বাটনে ক্লিক করে প্রবেশ করুন। আর যারা নতুন নিবন্ধন করতে চান তারা লগইন ফরমের নিচে নির্দেশিত পদ্ধতি অনুসরণ করুন।

ফেইসবুক লগইন

ফেইসবুকের মাধ্যমে নিবন্ধনঃ ফেইসবুকের মাধ্যমে নিবন্ধন করতে চাইলে নিচের ফেইসবুক রেজিষ্ট্রেশন বাটনে ক্লিক করুন। (বিঃদ্রঃ সফলভাবে রেজিষ্ট্রেশন করার পর এপ্রুভালের জন্য আমাদের হট লাইন ০১৭০৩৯২৪৪৫২, ০১৬৮৮১০৭৩৯৩ নাম্বারে কল দিন)

ফেইসবুক রেজিষ্ট্রেশন

ফেইবুকের মাধ্যমে লগইন না হলে কি করব?

আপনি যদি ফেইসবুকের মাধ্যমে লগইন করতে না পারেন তাহলে, নিচের ফরমটি পূরণ করে আপনি আপনার রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পারেন। (বিঃদ্রঃ  পরবর্তীতে লগইন করার জন্য ইউজার নেইম ও পাসওয়ার্ড সংরক্ষন করুন এবং এপ্রুভালের জন্য আমাদের হট লাইন ০১৭০৩৯২৪৪৫২, ০১৬৮৮১০৭৩৯৩ নাম্বারে কল দিন)

REGISTRATION FORM

ই-লানিং এর মাধ্যমে কি কি পাব?

  • ৩০০+ মডেল টেষ্ট (আইনগত ব্যাখ্যাসহ);
  • ৩০০০+ ইউনিক এম.সি.কিউ;
  • বিষয়ভিত্তিক মডেল টেষ্ট;
  • বিষয়ভিত্তিক ব্যাখ্যামূলক প্রশ্ন;
  • ধারাভিত্তিক ভিডিও লেকচার;
  • লিখিত পরীক্ষার জন্য বিষয়ভিত্তিক হেন্ডনোট;
  • মৌখিক পরীক্ষার জন্য সার্বিক সহযোগীতা।

আইন সংক্রান্ত ভিডিও লেকচার কিভাবে দেখব?

আমাদের YouTube চ্যানেলে প্রতিদিন নতুন নতুন ভিডিও আপলোড করা হবে। YouTube চ্যানেলে Subscribe না করলে নতুন ভিডিও লেকচারের Notifications পাবেন না। ফ্রী ভিডিও লেকচারের Notifications পেতে নিচের “সাবক্রাইব করুন” বাটনে ক্লিক করুন।

সাবসক্রাইব করুন

বিঃদ্রঃ যারা মোবাইলে ব্যবহার করবেন তারা Google Play Store এ প্রবেশ করে legalstudy এক সাথে লিখে সার্চ দিন অথবা নিচের GET IT ON Google Play বাটনে ক্লিক বা স্পর্শ করে Apps ডাউনলোড করতে পারেন।

অনলাইনে প্রস্তুতির কোন নিয়ম আছে কি?

প্রথমেই বলে রাখি, এখান থেকে কোন এম.সি.কিউ মুখস্ত করা যাবে না। আপনাকে যা করতে হবে তা হচ্ছে, বিষয় নির্বাচন করার পর প্রত্যেকটি অনুশীলন অংশে ৫০ টি করে এম.সি.কিউ পাবেন। পর্যায়ক্রমিকভাবে সকল অনুশীলন সম্পন্ন করুন। ৫০ টি এম.সি.কিউ এর উত্তর দেওয়ার পর View Questions বাটনে ক্লিক করুন। এখান থেকে দেখে নিন কোন কোন এম.সি.কিউ আপনি ভুল করেছেন? সেগুলো সংশোধন করে নিন এবং মূল বইয়ের সংশ্লিষ্ট ধারাটি দেখে নিন, যেখান থেকে প্রশ্নটি করা হয়েছে। এভাবে চলতেই থাকবে। কয়েকবার প্রেকটিস করার পর আপনি আপনার স্কোর দেখতে পাবেন এবং আমাদের সফ্টওয়্যার আপনাকে একটি স্কোর দিবে। আপনার কাজ হচ্ছে সফ্টওয়্যারের স্কোরকে অতিক্রান্ত করা। ধরুন, অনুমানের উপর ভিত্তি করে কোন প্রশ্নের উত্তর সঠিক করে ফেল্লেন, সেটা পড়া হয়নি, এতে চিন্তিত হওয়ার কোন কারণ নেই। আমাদের সফ্টওয়্যার একই প্রশ্ন ৩ বার আপনাকে দিয়ে ভেরিফাই করবে, সে দেখবে আপনি পারেন কি না? আরেকটি কথা, আমাদের সাথে অনলাইনে প্রস্তুতি নিলে সফ্টওয়্যার আপনাকে নতুন এবং পুরাতন এম.সি.কিউ মিলিয়ে মিলিয়ে আপনাকে ৫০ টি প্রশ্ন দিবে অর্থ্যাৎ আপনাকে রিভিশন দিতে হবে না। আমাদের অনলাইন প্রস্তুতির মূল উদ্দেশ্য হচ্ছে, আপনাকে স্ক্যানিং করা অর্থ্যাৎ মূল বইয়ের কোন্ ধারায় আপনার দূর্বলতা রয়েছে সেটা এম.সি.কিউ প্রশ্নের মাধ্যমে খুজেঁ বের করা। সুতরাং, বুঝতেই পারছেন মূল বইয়ের কোন বিকল্প নেই। এম.সি.কিউ মুখস্ত যেমন করা যাবে না, ঠিক তেমনি লেকচারের পর লেকচার পড়া যাবে না। আপনি তো ছাত্র জীবনে সকল বিষয় পড়েই তো বার কাউন্সিলে পরীক্ষা দিতে যাচ্ছেন। কোনটা কম, কোনটা বেশী পড়া হয়েছে। এখন আপনার ভাল প্রস্তুতি নেওয়ার সঠিক উপায় হচ্ছে, প্রত্যেকটি বিষয়ের নির্দিষ্ট ধারা মোতাবেক দূর্বলতা খুজেঁ বের করা। আর সেটি শুধুমাত্র সম্ভব অনলাইন প্রস্তুতির মাধ্যমে। আমরা আপনাদের চাহিদা মোতাবেক উপযোগী করে অনলাইন সফ্টওয়্যার ডিজাইন করেছি এবং শতাধিক ছাত্র-ছাত্রীর উপর প্রয়োগ করে দেখেছি, অনলাইন প্রস্তুতি ম্যাজিক এর মত কাজ করে ১ মাসের মধ্যেই। ১ মাস পড়লেই চলবে না, অনলাইনে চর্চার মধ্যেই থাকতে হবে। প্রতিদিন ২-৩ ঘন্টা করে সময় দিতে হবে। আর একটি কথা এখানে আপনি নির্ভূল শিখবেন কারণ ৭ জন আইনজীবী প্রতিনিয়তই তথ্য উপাত্ত আপডেট করে থাকেন। আমাদের সাথে অনলাইনে প্রস্তুতি নিতে চাইলে হট লাইনঃ 01703924452, 01688107393 এই নাম্বারে কল দিয়ে নিবন্ধন করে নিন।

কেন অনলাইনে জয়েন করব?

১) আপনি হয়তো বার কাউন্সিল পরীক্ষার প্রস্তুতির জন্য ফিজিক্যালি কোচিং করেন। কেউ স্থান, কাল, পাত্র ভেদে ৩,০০০ থেকে ১৫,০০০ টাকায় ভর্তি হয়েছেন কিন্তু, সেখানে জ্যাম ঠেলে (বিশেষ করে ঢাকা শহরে) কোচিং করতে যাওয়া-আসা একটা বিরক্তিকর ও সময়ের ব্যাপার। আপনার জন্য আমাদের অনলাইন গাইডলাইন ভীষণ হেল্পফুল হবে। কেননা এটা একটা ভালো বইয়ের সমতুল্য।

২) একদল মেধাবী আইনজীবী প্রতিনিয়ত তথ্য উপাত্ত আপডেট করে থাকেন অর্থ্যাৎ আপনি নির্ভুল শিখবেন।

৩) আপনি হয়তো শিক্ষানবীশ আইনজীবী। কিন্তু কোর্টের ব্যস্ততায় পড়ার সময় সঙ্কুচিত। ফেসবুক ব্রাউজিং এর পাশাপাশি একটু নিরিবিলি সময় পেলেই ব্যস্ত হয়ে পড়তে পারেন আমাদের অনলাইনে।

৪) আপনি হয়তো চাকুরীজীবী। ফিজিক্যালি কোচিং এ ভর্তি হবার সুযোগ নেই। সময়ও কম। সে কারনে ই-লার্নিং আপনার জন্য সর্বোত্তম পন্থা।

৫) আমাদের রয়েছে দক্ষ অনলাইন কর্মী যারা আপনাকে সকাল ১০.০০ টা থেকে রাত ১০.০০ পর্যন্ত অনলাইন সেবা প্রদান করবেন।

৬) আমাদের ই-লার্নিং সেবাটি এন্ড্রয়েড মোবাইলেও ব্যবহার করা যায় সাবলীলভাবে এবং ২৪ ঘন্টাই ব্যবহার করতে পারবেন।

৭) আমরা আর্ন্তজাতিক মানের সার্ভার (ইউএসএ সার্ভার) ব্যবহার করি অর্থ্যাৎ সার্ভার ডাউন হওয়ার কোন সম্ভাবনা নেই।

৮) আমাদের রয়েছে আর্ন্তজাতিক মানের কমোডো এস.এস.এল সার্টিফিকেট সুতরাং আপনার কম্পিউটার বা মোবাইল থাকবে সম্পূর্ণ সুরক্ষিত।

এরকম অসংখ্য কারণেই আপনি আমাদের সাথে জয়েন করতে পারেন।